Soft reset & Restart: আপনার উইন্ডোজফোন যদি কোন কারনে ওপেন না হয় তাহলে, আপনার উইন্ডোজফোনের Volume down button + Power button একসাথে 15 sec  চেপে ধরুন। আপনার ফোনটি Vibrate হবে এবং “Nokia” logo দেখতে পারবেন । কিছুক্ষণের মধ্যেই আপনার ফোন ওপেন হবে।

Hard reset : Hard reset করলে আপনার ফোনের সব ডাটা চলে যাবে এবং ফোনের সব settings ফোন কিনার সময় যেই রকম ছিল ঠিক সেই রকম হয়ে যাবে। আপনার উইন্ডোজফোন Hard Reset করার আগে , আপনার ফোনে minimum 50% Charge আছে কিনা নিশ্চত হয়ে নিন। সবচেয়ে ভাল হয় ফোনে Full charge দিয়ে নিলে । কারন এক্ষেত্রে কিছু সময় লাগবে, এমনকি কয়েক ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে।

পদ্ধতি -১ : আপনার উইন্ডোজ ফোনের Settings > About > Reset your Phone > Yes . এ ক্লিক করুন। এবং পরবর্তি ধাপ গুলা অনুসরণ করুন।

( যদি Soft reset করার পরও আপনার ফোন ওপেন না হয় তাহলে পদ্ধতি – ২/ পদ্ধতি – ৩ অনুসরণ করুন। )

পদ্ধতি -২ : আপনার ফোন বন্ধ থাকা অবস্থায় ফোনের Volume down বাটন চেপে ধরুন। চেপে ধরে রাখা অবস্থাতেই ফোনে চার্জার connect করুন। কিছুক্ষনের মদ্ধেই ফোনের স্ক্রিনে ” ! ” Show করবে।এরপর পর্যাক্রমে নিচের key গুলো চাপুন ।
volume up, volume down, power, volume down. কিছুক্ষন পর আপনার ফোন reset হবে এবং Boot up হবে।

পদ্ধতি – ৩ : আপনার ফোন বন্ধ থাকা অবস্থায় volume down , power , camera button একসাথে চেপে ধরুন।
একটুপরে ফোনটি vibrate করার সাথে সাথে শুধুমাত্র Power button টি ছেড়ে দিন। volume down এবং camera button আরও ৬-৭ সেকেন্ড চেপে ধরে রাখার পর ছেড়ে দিন। কিছুক্ষন পর আপনার ফোন reset হবে এবং Boot up হবে।