Soft reset & Restart: আপনার উইন্ডোজ ফোন যদি কোন কারনে ওপেন না হয় তাহলে, আপনার উইন্ডোজ ফোন এর Volume down button + Power button একসাথে 15 sec  চেপে ধরুন। আপনার ফোনটি Vibrate হবে এবং “Nokia” logo দেখতে পারবেন । কিছুক্ষণের মধ্যেই আপনার ফোন ওপেন হবে।

উইন্ডোজ ফোন

Hard reset : Hard reset করলে আপনার ফোনের সব ডাটা চলে যাবে এবং ফোনের সব settings ফোন কিনার সময় যেই রকম ছিল ঠিক সেই রকম হয়ে যাবে। আপনার উইন্ডোজফোন Hard Reset করার আগে , আপনার ফোনে minimum 50% Charge আছে কিনা নিশ্চত হয়ে নিন। সবচেয়ে ভাল হয় ফোনে Full charge দিয়ে নিলে । কারন এক্ষেত্রে কিছু সময় লাগবে, এমনকি কয়েক ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে।

পদ্ধতি -১ : আপনার উইন্ডোজ ফোন এর Settings > About > Reset your Phone > Yes . এ ক্লিক করুন। এবং পরবর্তি ধাপ গুলা অনুসরণ করুন।

( যদি Soft reset করার পরও আপনার ফোন ওপেন না হয় তাহলে পদ্ধতি – ২/ পদ্ধতি – ৩ অনুসরণ করুন। )

পদ্ধতি -২ : আপনার ফোন বন্ধ থাকা অবস্থায় ফোনের Volume down বাটন চেপে ধরুন। চেপে ধরে রাখা অবস্থাতেই ফোনে চার্জার connect করুন। কিছুক্ষনের মদ্ধেই ফোনের স্ক্রিনে ” ! ” Show করবে।এরপর পর্যাক্রমে নিচের key গুলো চাপুন ।
volume up, volume down, power, volume down. কিছুক্ষন পর আপনার ফোন reset হবে এবং Boot up হবে।

পদ্ধতি – ৩ : আপনার ফোন বন্ধ থাকা অবস্থায় volume down , power , camera button একসাথে চেপে ধরুন।
একটুপরে ফোনটি vibrate করার সাথে সাথে শুধুমাত্র Power button টি ছেড়ে দিন। volume down এবং camera button আরও ৬-৭ সেকেন্ড চেপে ধরে রাখার পর ছেড়ে দিন। কিছুক্ষন পর আপনার ফোন reset হবে এবং Boot up হবে।

হার্ড রিসেটের ফলে আপনার ফোনের সমস্ত ডাটা মুছে যাবে। এই প্রক্রিয়ায় আপনার ফোনের কোনো ক্ষতি হলে আমি দায়ী থাকব না।