আসসালামু আলাইকুম । আশা করি সবাই ভাল আছেন । গ্রামীণ ফোন ফ্রি ইন্টারনেট বন্ধ । তাই আমি আপনাদের সামনে হাজির হলাম ফ্রি ইন্টারনেট বিষয়ক একটি পোস্ট নিয়ে । শুরুতে বলে নিই এর চেয়ে ভাল আপাতত পারলাম না । আজ আমরা ফ্রি ইন্টারনেট ব্যবহারের জন্য সবার পরিচিত একটি সফটওয়্যার ব্যবহার করব , যার নাম – “Your Freedom ”। তো শুরু করা যাক –

১। প্রথমে এখান থেকে Your Freedom এ রেজিস্ট্রেশন করুন । রেজিস্ট্রেশন সম্পন্ন হলে আপনার ইমেইল এ লগইন করে Your Freedom account  একটিভ করুন । বলে রাখা ভাল প্রতিটি account আপনি ২ ঘণ্টা ব্যবহার করতে পারবেন । তাই আপনার প্রয়োজন মত account খুলে নিবেন , প্রতিটি account এর জন্য একটি ইমেইল লাগবে । ২ ঘণ্টা হওয়ার পূর্বেই আপনাকে লগ আউট করতে হবে কারন আপনি যদি ২ ঘণ্টা লিমিট অতিক্রম করেন তাহলে কয়েক ঘণ্টার জন্য আপনার পিসিতে Your Freedom ব্যবহার করতে পারবেন না । অনেকটা PD PROXY- র ১০০  mb এর মত ।

২ । এবার Your Freedom ইন্সটল করার পালা । দুই নিয়মে আপনি Your Freedom ইন্সটল করতে পারেন । Windows full installer এবং Windows installerWindows full installer ব্যবহারের জন্য java প্রয়োজন নেই কিন্তু Windows installer এ অবশ্যই java প্রয়োজন । আমরা Windows installer ব্যবহার করব কারন আমাদের ডাটা কানেকশন দুর্বল । Windows installer (Size: 2.07 MB) ডাউনলোড করে ইন্সটল দিন ।  java ইন্সটল দিয়ে নিন (যদি ইন্সটল না থাকে ) ।

৩। আপনার মডেমে APN- gpinternet  সেটিং করুন । এরপর মডেম কানেক্ট করুন ।

৪। Your Freedom ওপেন করুন । Configure এ ক্লিক করুন । এবার Proxy Settings এ ক্লিক করুন । Proxy Address দিন – 127.0.0.1   Port- 8000 , Proxy Type- HTTP/HTTPS .

ab

 

 

 

৪। এবার Account Information এ ক্লিক করুন । আপনার Freedom account  এর Username , password দিন ।

c

 

৫। এবার Server connection এ যান । Connection mode  DNS  সিলেক্ট করুন । Wizard এ ক্লিক করুন ।

d

 

৬। Select Protocols এ HTTPS , HTTP , DNS সিলেক্ট করুন . Next এ ক্লিক করুন ।

e

 

৭। Looking for freedom server massage দেখাবে । কিছুক্ষণ অপেক্ষা করুন । অনেক গুলো server দেখাবে । আপনার পছন্দমত দেশের একটি server সিলেক্ট করুন । Next এ ক্লিক করুন ।

f

 

৮। এরপর Save and Exit এ ক্লিক করুন ।

g

 

৯। Ports থেকে Web proxy port – 8080  সিলেক্ট করুন ।

h

 

১০। Start connection এ ক্লিক করুন । মুহূর্তের মধ্যে এটি কানেক্ট হবে ।

i

 

১১। এবার Browser এ HTTP Proxy – 127.0.0.1  Port- 8080 দিন এবং use this proxy server for all protocols সিলেক্ট করুন ।

১২ ।  IDM এ HTTP Proxy – 127.0.0.1  Port- 8080 দিন এবং HTTPS  Proxy – 127.0.0.1  Port- 8080 দিন ।j

 

 

কোন server স্লো মনে হলে আপনি অন্য server ব্যবহার করুন । আর মনে রাখবেন প্রতিটি server এ port- 53 এবং Protocol – DNS হবে । সিমে টাকা রাখবেন না , কেটে নিবে ।

ব্যস্ততার কারনে পোস্ট করতে দেরি হওয়ায় আমি দুঃখিত । ক্ষমা করবেন ।