trustbuy
trust_buy

ভাল ব্র্যান্ডের প্রোডাক্টগুলি বাজারে নতুন পাওয়া যাচ্ছে এমনটা না হলেও অনলাইনের বাজারে অনেক প্রোডাক্টই নতুন। অনলাইনে কেনার ব্যাপার যখন, তখন বিশ্বস্ততার কথা আসে প্রথমে। ক্রেতা তখনই একটি জিনিস কিনবে অনলাইন থেকে যখন সে অনলাইনের সম্পূর্ণ পদ্ধতিটিকে বিশ্বাস করতে পারবে।অনেক অনলাইন শপিং সাইট রয়েছে যারা ফেইক প্রোডাক্ট বা কপি প্রোডাক্ট দিয়ে মানুষকে বোকা বানাচ্ছে। আবার ১০০% অরিজিনাল প্রোডাক্ট দিচ্ছে বা ওয়ারেন্টি প্রোডাক্ট দিচ্ছে কিনা এরও কোন নিশ্চয়তা নেই। মানুষের বিশ্বস্ততা অর্জন করা তখনই সম্ভব যখন ক্রেতার কাছে ১০০% অরিজিনাল এবং ওয়ারেন্টি প্রোডাক্ট পৌঁছে দেয়া হবে।

মানুষ যখন অনলাইনে কোন জিনিস অর্ডার করে তখন শুধু ছবি দেখে বা কনফিগারেশন দেখে কিনতে আগ্রহী হয়। যদি সেই প্রডাক্টি খারাপ হয় তাহলে ক্রেতার কাওকে বলার কিছু থাকে না এবং সেই অনলাইন শপিং সাইটের উপর থেকেও সম্পূর্ণভাবে আস্থা উঠে যায়। মানুষ তখনই অনলাইনের উপর বিশ্বাস করবে যখন সে প্রোডাক্টটি হাতে পেয়ে দেখবে সে প্রোডাক্টি যেমন ভেবেছিল ঠিক তেমনই প্রোডাক্ট এবং ১০০% অরিজিনাল প্রোডাক্ট তিনি হাতে পেয়েছেন।

trustbuy

ভাল মানের ব্র্যান্ডের ফোন কিনলেই তা কপি বা নকল যে হবে না তার কোন নিশ্চয়তা নেই। কপি মোবাইল ফোন বা প্রোডাক্টগুলি এমনভাবে তৈরি করা হয় যে খুব কম মানুষই বুঝতে পারবে কোনটা অরিজিনাল প্রোডাক্ট আর কোনটা নকল।তাই কোন জিনিস কেনার আগে অবশ্যই সেই জিনিস সম্পর্কে ভাল একটা ধারনা থাকা দরকার। আউটলুক দেখে বোঝা সম্ভব না কোনটা কপি প্রোডাক্ট। তবে রঙ, বাটনের অবস্থান, সাইজ অথবা ব্র্যান্ডের নামের বানান এসব ক্ষেত্রে পার্থক্য লক্ষ্য করা যায় অনেক সময়। এছাড়া ফোনের ফিচারেও অনেক সময় পার্থক্য দেখা যায়। দেখা গেলো যে এই ফোনে আপনি ডুয়াল সিম , অ্যানালগ টিভি এসব ফাংশন পাচ্ছেন যেটা আসল ফোনে নেই। মডেল নাম্বার আর টেকনিক্যাল অনেক ব্যাপারেও আলাদা হবে তাই এগুলো ভালোভাবে চেক করে নিন। দেখা গেলো যে আসল ফোনে বলা আছে এটা ৮ মেগা পিক্সেলের কিন্তু নকল ফোনে সেটা অনেক কম হবে। এমনও হতে পারে এমন রঙয়ের ফোন পেয়েছেন যেটা হয়ত আসল কোম্পানি বেরই করেনি। তাই এসব ব্যাপারে খেয়াল রাখবেন।

সব থেকে নকল ফোন বের করার কার্যকরী উপায় হচ্ছে এর IMEI নাম্বার দেখা। প্রতিটা ফোনেরই একটা IMEI নাম্বার থাকে। এর মাধ্যমে আপনি ফোনের সঠিক তথ্যগুলো পাবেন। আর এটা জানার জন্য এর জন্য মোবাইল থেকে *#06# নম্বরে ডায়াল করুন।

বিস্তারিত