গুগলের নেক্সাস সিরিজের পরবর্তী ট্যাবলেট নেক্সাস ৮ এর নির্মাতা হিসেবে আসুসের নাম অনেকদিন ধরেই বাতাসে ভাসছিলো । কিন্তু এবারে জানা গেলো আসুস নয়, এইচটিসি হতে যাচ্ছে নেক্সাস ৮ এর নির্মাতা ! ডিজিটাইমসের এক প্রতিবেদন থেকে জানা গেছে ঠিক এমনটাই এক প্রতিবেদনে ডিজিটাইমস জানিয়েছে, নেক্সাস ৭ এর ২টি জেনারেশনের ট্যাবলেট তরী করেছিলো আসুস। তবে এবারে নতুন কোন প্রতিষ্ঠানকে সুযোগ দিতে চায় গুগল। আর এজন্য গুগলের পছন্দ এইচটিসি ! পত্রিকাটি আরও জানিয়েছে নেক্সাস ৭ প্রস্ততের জন্য এইচটিসিকে প্রস্তাব দিয়েছিলো গুগল। কিন্তু সেই সময়ে তারা রাজি না হওয়ায় আসুসের সাথে চুক্তিবদ্ধ হয়েছিলো গুগল।

জানা গেছে, মূলত নতুন ডিজাইনের নেক্সাস ট্যাবলেট বাজারে নিয়ে আসার লক্ষ্যেই এইচটিসির সাথে চুক্তিবদ্ধ হয়ে নেক্সাস ৮ আনতে যাচ্ছে গুগল । উল্লেখ্য, এইচটিসি ও গুগল যৌথভাবে বাজারে এনেছিলো প্রথম অ্যান্ড্রয়েড ডিভাইস HTC Dream. এছাড়া নেক্সাস ওয়ান নামের নেক্সাস সিরিজের প্রথম স্মার্টফোনটির নির্মাতাও ছিলো এইচটিসি !

এবছরের তৃতীয় কোয়ার্টারে বাজারে আসার সম্ভাবনা রয়েছে নেক্সাস ৮ এর ! তবে এর স্পেসিফিকেশন সম্পররে এখন পর্যন্ত তেমন কিছু জানা যায়নি। তবে এক তথ্য অনুযায়ী নেক্সাস ৮ এ অ্যান্ড্রয়েডের নতুন একটি ভার্সন ব্যবহার করা হবে, এছাড়া এতে ইন্টেলের প্রসেসর ব্যবহৃত হবে।

আগামী জুনে অনুষ্ঠিতব্য আই/ও ডেভেলপার কনফারেন্সেই হয়তো নেক্সাস ৮ এর ঘোষণা দিবে গুগল। আর তখনই নতুন এই ট্যাবলেটের বিস্তারিত জানা যাবে। সবার আগে সেই তথ্য পেতে প্রিয়টেকের সাথেই থাকুন।