জাপানের জনপ্রিয় ব্র্যান্ড তোশিবার নতুন আটটি মডেলের ল্যাপটপ দেশের বাজারে এনেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ। বুধবার রাজধানীর ধানমন্ডিস্থ সানতুর রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হয় নতুন ল্যাপটপগুলো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাস, বিক্রয় মহাব্যবস্থাপক জাফর আহমেদ, ল্যাপটপ ও ব্র্যান্ড পিসি বিভাগের প্রধান মুজাহিদ আল বেরুনী সুজন। সুজন পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন। এছাড়া অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তোশিবা পণ্য ব্যবস্থাপক রেজাউল করিম তুহিন।

তোশিবা

তোশিবা

রেজাউল করিম তুহিন বলেন, ‘তোশিবা বিশ্বে সর্বপ্রথম কমার্শিয়াল ল্যাপটপ ব্র্যান্ড। জাপানি ব্র্যান্ড হওয়ায় বাজার দখলের তুলনায় পণ্যের গুণগত মান ও ক্রেতা সন্তুষ্টি নিশ্চত করার বিষয়েই বেশি গুরুত্ব দেয় তোশিবা । আর তাই অন্যান্য ব্র্যান্ডের তুলনায় তোশিবা-র ল্যাপটপ টেকসই বেশি। এর ওয়ারেন্টি ক্লেইমও আনুপাতিক হারে অনেক কম।

তোশিবা ল্যাপটপের কর্পোরেট ডায়ালগই হচ্ছে ‘লিডিং ইনোভেশন’। প্রথম কমার্শিয়াল ল্যাপটপ প্রস্তুত করা ছাড়াও তোশিবা-ই প্রথম ডিভিডি রাইটার, স্মার্ট কার্ড, ওয়াইফাই এবং কালার ডিসপ্লে ব্যবহার শুরু করেছে বলে তোশিবা-র উন্নত পণ্য নিয়ে কথা বললেন জাফর আহমেদ। এছাড়া বের হওয়া নতুন আটটি মডেলের ল্যাপটপের দাম ২৮,৭০০ টাকা থেকে শুরু করে ১৮১,৫০০ টাকার মধ্যে পাওয়া যাবে বলে জানান মুজাহিদ আল বেরুনী সুজন।

নতুন মডেলগুলো হচ্ছে স্যাটেলাইট সিরিজের এনভি১০টি, সি৫০, এল৪০, এল৫০, পি৫০; টেকরা সিরিজের জেড৪০; পোর্টিজি সিরিজের আর৩০ ও জেড৩০। বেসিক ব্যবহার থেকে শুরু করে গেমিং ল্যাপটপ ও বিজনেস ল্যাপটপ রয়েছে উক্ত মডেলগুলোতে। ওজনে হালকা ও হাই পারফরম্যান্স প্রদানকারী ল্যাপটপগুলোর নকশাও করা হয়েছে চমৎকার।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাস আগত সাংবাদিকদের মধ্যে র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে বিজয়ীদের মাঝে পুরস্কৃত করেন।