বাজারের সেরা ওয়াটারপ্রুফ স্মার্টফোন সম্ভবত স্যামসাং এর গ্যালাক্সি এস৫ অ্যাকটিভ। পানিতে চুবিয়ে রাখলেও কিছুই হবে না ডিভাইসটির। সেই সাথে এটা এতটাই টেকসই যে স্মার্টফোনটির জন্য আলাদা কোনো কেসিং আপনাকে লাগাতে হবে না। প্রায় ৩ ফুট পানির গভীরে স্মার্টফোনটি একটানা ৩০ মিনিট থাকতে সক্ষম।

active-820x420

 

পানির নিচে ছবি তো তোলা যাবেই সেই সাথে করা যাবে এইচডি ভিডিও। এছাড়াও ফোনটি যদি আপনার হাত থেকে ৪ ফুট উপর থেকে পড়ে যায় তাহলে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা একেবারেই কম। বাংলাদেশের বাজারে অতি শীঘ্রই পাওয়া যাবে স্মার্টফোনটি। স্যামসাং এর গ্যালাক্সি এস৫ এর সেরা ফিচার গুলো এতে বিদ্যমান। এতে বিল্ট-ইন হার্ট রেট মনিটরও রয়েছে। সারা বিশ্বে তো বটেই বাংলাদেশেও এস৫ অ্যাকটিভ এর জনপ্রিয়তা এস৫ এর চেয়ে বেশি হবে এতে কোনো সন্দেহ নেই।

samsung-galaxy-s5-active_featured_image

 

অসাধারণ এই স্মার্টফোনটির স্পেসিফিকেশন দেখে নেই:

প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০১, কোয়াডকোর ২.৫ গিগাহার্জ ক্রেইট
জিপিউ: অ্যাড্রিনো ৩৩০
র‍্যাম: ২ গিগাবাইট
ডিসপ্লে: ১০৮০x১৯২০ পিক্সেল, ৫.১ ইঞ্চি
ক্যামেরা: রিয়ার ১৬ মেগাপিক্সেল, ফ্রন্ট ২ মেগাপিক্সেল
স্টোরেজ: ১৬ গিগাবাইট
ব্যাটারি: ২৮০০ মিলিঅ্যাম্পিয়ার
ওএস: অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট

স্পেসিফিকেশন দেখে অনেকের গ্যালাক্সি এস৫ এর কথা মনে হতে পারে। স্যামসাং কী করতে চেয়েছে আমরা জানি না তবে গ্যালাক্সি এস৫ এর তুলনায় এস৫ অ্যাকটিভ কেনা বুদ্ধিমানের কাজ হবে। বড় কোনো পার্থক্য নেই স্যামসাং এর ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস৫ এর সাথে। বাড়তি সুবিধা হিসেবে পাচ্ছেন হার্ট-রেট মনিটর, পানি নিরোধী ফিচার এবং অত্যন্ত শক্তিশালী বডি।

এছাড়া একটা স্মার্টফোনে যত সুবিধা আপনি চান তার প্রায় সবকিছুই উপস্থিত এই ফোনটিতে। ব্যবহারকারীকে সন্তুষ্ট করতে সক্ষম হয়েছে এই স্মার্টফোনটি।

samsung-galaxy-s5-active

 

ভাল দিক:

  • > পানি নিরোধী, ধুলো বালি নিরোধী
  • > শক্তিশালী বডি, পড়ে গেলেও ক্ষতি হওয়ার সম্ভাবনা কম
  • > ডিসপ্লে অত্যন্ত ঝকঝকে
  • > পানির নিচে ছবি ও ভিডিও করার সুবিধা
  • > লাউড স্পিকার এস৫ এর থেকে উন্নত
  • > ব্যাটারি লাইফ খুবই ভাল

খারাপ দিক:

  • > এস৫ এর তুলনায় একটু ভারী ও মোটা
  • > ফিঙ্গার রিডার নেই

TI

 

সিদ্ধান্ত: আপনি যদি হাই-এন্ড এর স্মার্টফোন কিনতে চান এবং ব্র্যান্ড হিসেবে স্যামসাং কে বেছে নিয়ে থাকেন তাহলে এই ফোনটি আপনার জন্য আদর্শ।

যারা ইতোমধ্যে গ্যালাক্সি এস৫ কিনে ফেলেছেন তারা হয়তো আফসোস করবেন। তবে যারা এখনও অপেক্ষা করছেন হাই-এন্ড স্মার্টফোন কেনার জন্য তারা আরও কয়েকটা দিন অপেক্ষায় থাকুন। বাংলাদেশের স্যামসাং এর শোরুমে শীঘ্রই পেয়ে যাবে স্মার্টফোনটি। উল্লেখ্য, গ্যলাক্সি এস৫ এর মূল্য ৬০,০০০ টাকা। এস৫ অ্যাকটিভ মে মাসে সারা বিশ্বে রিলিজ হয়েছে। এর মূল্য বাংলাদেশে কত হতে পারে তা এখনও জানা যায়নি। মূল্য এবং বিস্তারিত রিভিউ পড়তে যুগ টেকের সাথে থাকুন।