সবাইকে আমার সালাম এবং শুভেচ্ছা। সবাই কেমন আছেন। আজ আবার এসে গেলাম ভিন্ন ধরনের পোষ্ট নিয়ে। শিরোনাম দেখেই পরিপূর্ণ ধারনা পেয়ে গেছেন নিশ্চয়ই? হুম, আজ দেখে নিন বিশ্বের সবচেয়ে দ্রুতগতির চরম সেই মোটরবাইকগুলো (মোটরসাইকেল) সাথে জেনে নিন দ্রুতগতির এই বাইকগুলোর নাম এবং সংক্ষিপ্ত পরিচিতি। আসুন দেখে নেই সাথে জেনেও নেইঃ

১. Dodge Tomahawk

p.txt

Dodge Tomahawk হল বিশ্বের সবচেয়ে দ্রুতগতির মোটরবাইক। এর গতি ৩৫০ এমপিএইচ। র‍্যাংকিং এ প্রথম থাকা এই মোটরবাইক এর আকর্ষণীয় ডিজাইনেও এগিয়ে। ৫০০ হর্স পাওয়ারের অধিকারী এই দ্রুতগির বাইক। 

২. Suzuki Hayabusa

lo

Suzuki Hayabusa নামের এই জাপানি স্পোর্টস মোটরবাইক রয়েছে র‍্যাংকিং এ দ্বিতীয়। এই মোটরসাইকেলের স্পিড ২৪৮ এমপিএইচ। জাপানিস এই স্পোর্টস বাইক এর ডিজাইনেও দৃষ্টিনন্দন। 

৩. MTT Turbine Superbike Y2K

p.txtl

MTT Turbine Superbike Y2K মোটরবাইক ডিজাইন করেছে Ted McIntyre এবং ম্যানুফাইকচারিং করেছে Marine Turbine Technologies। MTT Turbine Superbike Y2K মোটরসাইকেলের গতিসীমা ২২৭ এমপিএইচ এবং ৩২০ হর্সপাওয়ার।

৪. Honda CBR 1100XX Blackbird

oo

Honda CBR 1100XX Blackbirdমোটরবাইক বিশ্বের দ্রুতগতির মোটরবাইকগুলোর মাঝে চতুর্থ অবস্থানে রয়েছে। শক্তিশালী এই বাইকের গতি ১৯৩ এমপিএইচ এবং ১৫৩ হর্সপাওয়ার। শক্তির দিক থেকে Honda CBR 1100XX Blackbird স্পোর্টস রাইডারদের অনেক পছন্দ।

৫. Kawasaki Ninja ZZR 1400 

ry

Kawasaki Ninja ZZR 1400 বাইকটি ১৮৬ এমপিএইচ গতির অধিকারী। Kawasaki কোম্পানির তৈরিকৃত মোটরসাইকেলগুলোর মাঝে এই Kawasaki Ninja ZZR 1400 সবচেয়ে ভালো মানের স্পোর্টস মোটরবাইক। এর জ্বালানী ধারন ক্ষমতা সর্বোচ্চ ২২ লিটার।