আইফোন এর নতুন সস্করন ও আপডেট এ যা যা থাকছে। টিম কুক এর পর্যালোচনা ও কিছু আপডেট সম্পর্কিত তথ্য নিয়ে আজ এখানে আলোচনা করা হবে কি থাকছে তাদের নেক্সট আপডেট এ? এখন জানবার বিস্ময়। সবাই নেক্সট আপডেট এর প্রতি চেয়ে আছেন কি নিয়ে আসছে তারা?? চলুন দেখা যাক……………

টিম কুক ডেভেলপার টুল নিয়ে কথা বলছেন। অ্যাপ বান্ডল এবং অ্যাপ প্রিভিউ…

timআপডেট ২৮: আইক্লাউড ফ্রি করেনি অ্যাপল। ২০ গিগাবাইট জায়গার জন্য প্রতি মাসে গুনতে হবে ০.৯৯ ডলার, ২০০ গিগাবাইটের জন্য ৩.৯৯ ডলার এবং ১ টেরাবাইটের একটি অঘোষিত প্ল্যান রয়েছে। (টিম কুক পুনরায় স্টেজে…..)

আপডেট ২৭: যদি ৬ জন সদস্যের এক পরিবারের ব্যবহারের জন্য একটি মাত্র ক্রেডিট কার্ড থাকে তাহলে পরিবারের সকল সদস্য ওই ক্রেডিট কার্ড দিয়ে ক্রয় করা অ্যাপ শেয়ার করবেন। অর্থাৎ একবার ক্রয় করলে অন্যান্য সদস্যের ডিভাইসেও অ্যাপটি ইনস্টল হবে। এজন্য আপনার পারমিশন চাওয়া হবে।

timআপডেট ২৬: হেলথ বুক! “Health, an app that lets you monitor all of your metrics in one place.”

tim

tim

timআপডেট ২৫: অ্যান্ড্রয়েডের মত আইওএস এর কী-বোর্ডে যোগ হয়েছে প্রিডিক্টিভ টাইপিং সাজেশন। এবং যোগ হয়েছে ট্যাপ টু টক ও ট্যাপ টু শুট ভিডিও। আইম্যাসেজে আরও যোগ হয়েছে “সেলফ ডেস্ট্রাক্ট” মোড। (স্ন্যাপ চ্যাটের কথা মাথায় আসলো)

tim

timআপডেট ২৪: এবার দেখানো হচ্ছে আইওএস ৮ এর ফিচার

timআপডেট ২৩: আইওএস ৮ !

tim

timআপডেট ২২: এখন পর্যন্ত আইপ্যাড ব্যবহারকারীর সংখ্যা ২০০ মিলিয়ন, আইফোন ব্যবহারকারী ৫০০ মিলিয়ন, আইপড টাচ ব্যবহারকারী ১০০ মিলিয়ন, গত বছর নতুন অ্যাপল ব্যবহারকারী ১৩০ মিলিয়ন…

আপডেট ২১: আজ ডেভেলপারদের জন্য OS X Yosemite উন্মুক্ত করা হবে। আসন্ন সামারে রিলিজ হবে এর বেটা সংস্করণ। এবং এটি ব্যবহার করা যাবে বিনামূল্যে।

timআপডেট ২০: বিটস মিউজিকের Dr. Dre এখন ক্রেইগের সাথে স্টেজে… বাস্তবে নয়, ক্রেইগ ফোন করলেন নতুন স্পিকার ফোন ফিচার ব্যবহার করে..

timআপডেট ১৯: iOS ডিভাইসে ফোন আসলে তা OSX থেকে রিসিভ করা যাবে এবং আপনার ম্যাক এখন স্পিকার ফোন হিসেবে ব্যবহার করা যাবে।

timআপডেট ১৮: হ্যান্ডঅফ নামের একটি নতুন ফিচার যোগ হয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীরা iOS থেকে ম্যাকে এবং ম্যাক থেকে iOS এ যে কোনো কাজের মাঝ থেকে শিফট হলে আগের অবস্থান থেকে ব্যবহার করতে পারবেন। যেমন: ডকুমেন্টের কাজ অথবা ইমেইল করা..

timআপডেট ১৭: এখন পর্যন্ত অ্যাপল চ্যালেঞ্জের আলামত দিয়েছে ফায়ারফক্স, ড্রপবক্স এবং গুগলকে…

আপডেট ১৬: কমপ্লেক্স ওয়েব অ্যাপ্লিকেশন এবং জাভাস্ক্রিপ্ট নতুন সাফারি ব্রাউজারে সবচেয়ে ভাল সাপোর্ট করবে..

timআপডেট ১৫: এবার তিনি বলছেন নতুন আইক্লাউড ড্রাইভ নিয়ে। আইক্লাউডের জন্য এটি নতুন স্টোরেজ সিস্টেম। অনেকটা ড্রপবক্সের মত একটি ফোল্ডার যার সাথে আইক্লাউডের লিঙ্ক করা থাকবে। এবং সমর্থন করবে আইওএস এবং ওএসকক্স।

timআপডেট ১৪: পরিচয় করানো হচ্ছে OS X Yosemite নতুন ফিচারের সাথে, যোগ হয়েছে নতুন সার্চ ফিচার।

timআপডেট ১৩: অবশেষে নতুন OSX এর নাম উন্মোচিত। OS X Yosemite। ঘোষণা করলেন Craig Federighi.

timআপডেট ১২: এবারে ইভেন্টে ৬৯ টি দেশ থেকে ডেভেলপাররা অংশ নিয়েছেন। এবং এবার ৭০% প্রথমবারের মত অংশ নিয়েছেন।

timআপডেট ১১: টিম কুক স্টেজে…

timআপডেট ১০: ইয়াহু সিইও ম্যারিসা মেয়ার ভিআইপি সেকশনে উপস্থিত আছেন। ওপেনিং ভিডিও প্রদর্শন করা হচ্ছে। টিম কুক স্টেজের এক পাশ থেকে তা প্রত্যক্ষ করছেন।

timআপডেট ৯: কী-নোটের জন্য প্রস্তুত সবাই। ইভেন্ট শুরু…

timআপডেট ৮: স্টেজে উঠার পূর্বে টিম কুক।

timআপডেট ৭: আর ১৫ মিনিট পর স্টেজে উঠতে যাচ্ছেন টিম কুক। বাইরের বর্তমান দৃশ্য:

াাআপডেট ৬: অডিটোরিয়ামের দৃশ্য

াতআপডেট ৫: যে স্ক্রিনে এবারের চমক গুলো প্রদর্শন করা হবে তার ছবি:

screenআপডেট ৪: ইভেন্ট স্থান মসকোন ওয়েস্টের বাইরে কিছু লোক প্রটেস্ট শুরু করেছে। অ্যাপল যাতে লোকাল ট্যাক্সের শেয়ার মূল্য পরিশোধ করে সেজন্য প্রটেস্ট করছেন তারা।

পরওটীসটআপডেট ৩: সকলে প্রবেশ করছেন। ছবিতে প্রদর্শিত ব্ল্যাক ব্যানারে নিয়ে গুজব উঠেছে।

yeআপডেট ২: ম্যাক অপারেটিং সিস্টেমের পরবর্তী ভার্সন Mac OS X 10.10 এর ঘোষণা আসতে পারে আগামীকাল। যতদূর জানা গেছে, এর নাম হতে পারে OS X Yosemite।

আপডেট ১: আসছে iOS 8. যতদূর জানা যায়, এতে থাকবে ট্রানজিট ডিরেকশন, Shazam স্টাইল সং ডিটেকশন সিস্টেম, আইটিউনস রেডিওর জন্য থাকবে স্ট্যান্ড এলোন অ্যাপ, Touch ID এর জন্য