দেশের শীর্ষ দুই ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান (আইএসপি) অগ্নি সিস্টেমস লিমিডেট এবং এডিএন টেলিকম লিমিটেড গ্রামীণফোনের সহযোগিতায় ঢাকা ও চট্টগ্রামে ফিক্সড ওয়াইম্যাক্স সেবা চালু করেছে। বুধবার ওয়েস্টিন হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এই সেবা চালুর কথা জানানো হয়।
অগ্নি সিস্টেমস এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম, এডিএন টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ মাহমুদ এবং গ্রামীণফোনের টেকনোলজি ডিভিশনের ডেপুটি ডিরেক্টর এমদাদুল হক যৌথভাবে এই সেবা উদ্বোধন করেন।

আইএসপিগুলো গ্রাহকদের সেবা প্রদানের জন্য গ্রামীণফোনের নেটওয়ার্ক ব্যবহার করবে। এছাড়াও সেবাটি বাজারজাত করতে গ্রামীণফোনের বিপণন ও ডিস্ট্রিবিউশন চ্যানেল ব্যবহার করা হবে। গ্রামীণফোন গ্রাহক সেবাও দেবে।

এই সেবা বাসায় এবং অফিসে বড় স্ক্রিনে ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য উপযোগী। গ্রামীণফোনের উচ্চমান সম্পন্ন নেটওয়ার্ক সেবা নিশ্চিত করবে। প্রাথমিকভাবে গ্রাহকরা ১ এমবিপিএস গতি পর্যন্ত আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ৪ হাজার ২শ’৩২ টাকায়। এছাড়া ৫শ’৫০ টাকায় ৫শ’১২ কেবিপিএস গতির ৩ জিবি সাশ্রয়ী প্যাকও থাকছে। মোডেম এর দাম হবে ২ হাজার ৪শ‘ ৫০ টাকা।

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন লিখেছে, “বাংলাদেশের উন্নয়নে ইন্টারনেট একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই সারাদেশে ২জি ইন্টারনেট সেবা প্রদান করছে এবং সম্প্রতি দেশের ৬৪টি জেলা শহরে থ্রিজি সেবা চালু করেছে। এখন ওয়াইম্যাক্স কোম্পানির ইন্টারনেট সেবার সম্ভারে আরেকটি পালক যোগ হলো।”