আগামী ১২ জুন নিউইয়র্কে অনুষ্ঠিতব্য গ্যালাক্সী প্রিমিয়ার ইভেন্টে Galaxy Tab S নামের নতুন একটি ট্যাবলেটের ঘোষণা দেওয়ার কথা কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাংয়ের ! তবে তার আগেই অনলাইনে দেখা মিললো এস সিরিজের প্রথম ট্যাবলেট গ্যালাক্সী ট্যাব এস এর বেশ কিছু স্থিরচিত্রের ! বিভিন্ন আপকামিং স্মার্ট ডিভাইসের তথ্য ও ছবি ফাঁস করায় সিদ্ধহস্ত eveleaks আপকামিং এই গ্যালাক্সী ট্যাব এস এর এসব ছবি প্রকাশ করেছে!

galaxy-tab-s-render-leak-1

 

গ্যালাক্সী ট্যাব এস মূলত একটি হাই-এন্ডের ট্যাব। অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪.২ অপারেটিং সিস্টেমের এই ট্যাবটি পাওয়া যাবে ৮.৪ ও ১০.৫ ইঞ্চির ভিন্ন দুইটি ভার্সনে। এই ট্যাবে অ্যামোলেড ডিসপ্লে ব্যবহৃত হবে, আর এর ডিসপ্লের রেজ্যুলেশন হবে ২৫৬০x১৬০০ পিক্সেলের। অক্টাকোর প্রসেসরের এই ট্যাবে ৪ কোরের ১.৯ গিগাহার্টজের কর্টেক্স এ-১৫ প্রসেসর ও ৪ কোরের ১.৩ গিগাহার্টজের কর্টেক্স এ-৭ প্রসেসর ব্যবহৃত হবে । উল্লেখ্য, গ্যালাক্সী ট্যাব এস এ সিপিউ হিসেবে Exynos 5420 ব্যবহার করা হবে, আর এতে জিপিউ হিসেবে থাকবে Mali-T628. এছাড়া এতে ৩ গিগাবাইটের ডিডিআর৩ র‍্যাম থাকবে । এসবের পাশাপাশি এই ট্যাবে থাকবে ৩২ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী।

gsmarena_005

 

ব্যবহারকারী যেনো ভালো মানের ছবি তুলতে পারেন সেজন্য স্যামসাংয়ের আপকামিং ট্যাবলেট গ্যালাক্সী ট্যাব এস এ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দেয়া হয়েছে। এছাড়া ভিডিও কলিং কিংবা সেলফি তোলার জন্য থাকছে ২.১ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ট্যাবে ব্লুটুথ, ওয়াইফাই, জিপিএস প্রভৃতি কানেক্টিভিটি সুবিধাও থাকবে বলে জানা গেছে। এছাড়া এই ট্যাবে স্যামসাংয়ের ফ্ল্যাগশীপ স্মার্টফোন গ্যালাক্সী এস-৫ এর ন্যায় ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও আলট্রা পাওয়ার সেভিং মোডের মতো সাড়া জাগানো ফিচারসমূহ থাকবে বলে জানা গেছে। প্রসঙ্গতঃ উল্লেখ্য, ১২ জুন ১৩.৩ ইঞ্চিরও আরেকটি মডেলের গ্যালাক্সী ট্যাব এস এরও ঘোষণা দিতে পারে স্যামসাং।

gst1

 

একনজরে স্যামসাং গ্যালাক্সী ট্যাব এস এর উল্লেখযোগ্য ফিচারসমূহঃ

  • অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪.২
  • ২৫৬০x১৬০০ পিক্সেল রেজ্যুলেশনের ডিসপ্লে
  • অক্টাকোর Exynos 5420 প্রসেসর
  • ৩ গিগাবাইটের ডিডিআর৩ র‍্যাম
  • ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা
  • ২.১ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা
  • ৩২ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী

tab-s-amoled-leak-forum

 

এলটিই ও ওয়াইফাই – উভয় ভার্সনেই বাজারে আসবে স্যামসাং গ্যালাক্সী ট্যাব এস । কবে বাজারে আসবে গ্যালাক্সী ট্যাব এস কিংবা কতোইবা হবে এর মূল্য – এসব তথ্য জানতে অপেক্ষা করতে হবে ১২ জুন পর্যন্ত। ঐদিন আনুষ্ঠানিক ঘোষণা মিলবে নতুন এই ট্যাবের। বিস্তারিত জানতে যুগটেকের সাথেই থাকুন।