20.12D | buymobile
20.12D | buymobile

এক সময়ে ফ্লিপ ফোন অনেক জনপ্রিয় থাকলেও এখন তা অতীত।ফ্লিপ ফোনের নাম এখন শোনা যায়না বললেই চলে।এক সময়ে সবার হাতে হাতে থাকলেও স্মার্টফোনের ভীড়ে এখন ফোল্ডিং সেট তেমন একটা দেখা যায়না।কিন্তু মানুষের পছনের তালিকা থেকে এই ফোন গুলি সরে যায়নি এর ব্যবহারের সুবিধার জন্য।চমৎকার আউটলুকিং এর ফিচার ফোন Alcatel Onetouch 20.12D এসেছে নতুন ফিচার নিয়ে।এই ফোন এখন শুধু ফিচার ফোন নয়। এই ফোনটিকে ব্যবহার করা যাবে ব্লুটুথ ফোন হিসেবে।

অ্যালকাটেলের এই ফোনটি দিয়ে অপারেট করা যাবে যেকোন স্মার্টফোন।এই ফোনটির সাথে যেকোন স্মার্টফোন কানেক্ট করে ব্যবহার করা যাবে। এছাড়া ডুয়েল সিমের ফোনটিকে যেকোন ফিচার ফোন হিসেবেও ব্যবহার করা যাবে।

bluetooth_mobile

ফোনটির কনফিগারেশনও বেশ ভাল।২.৮’’ ডিস্প্লের ফোনটিতে রয়েছে ৩ মেগা পিক্সেল প্রাইমারী ক্যামেরা।ফোনটি এমন ভাবে তৈরী করা যেন সহজেই পকেটে রাখা যায়।ফোনটির ওজন মাত্র ৯৮ গ্রাম।ফোনটিতে রয়েছে লিথিয়াম আয়ন ৭৫০ মিলি অ্যাম্পেয়ার ব্যাটারি।অন্যান্য বার ফোনগুলোর তুলনায় ফোনটির ফোনবুক স্পেস অনেক বেশি,যা ১০০০ এর উপরে।হ্যান্ডসেটটিতে রয়েছে ১৬ মেগাবাইট রম এবং মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা।৩ মেগা পিক্সেলের ক্যামেরার ফোনটিতে রয়েছে FM Radio এবং মিউজিক প্লেয়ার সহ বিভিন্ন ধরনের সুবিধা।

স্মার্টফোনের ভীড়ে হারিয়ে যাওয়া ফোল্ডিং সেটের নতুন ফিচার নিয়ে ফিরে আসা অনেককেই আবার ফোল্ডিং সেটের দিকে আকৃষ্ট করবে এই ফোনের মাধ্যমে।কারন ফিচার ফোনকে ব্লুটুথ ফোন হিসেবে ব্যবহারের সুযোগ অনেকেই হাতঁ ছাড়া করবেন না।