দেশের বাজারে নিত্যনতুন সব স্মার্টফোন আনার ধারাবাহিকতায় এডিসন গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সিম্ফনী এবারে বাজারে এনেছে Xplorer W94 (এক্সপ্লরার ডব্লিউ৯৪) মডেলের একটি স্মার্টফোন। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেমচালিত সিম্ফনীর এই ফোনের উল্লেখযোগ্য দিক হলো এর ফ্রন্ট ও রিয়ার উভয় ক্যামেরাতেই ফ্ল্যাশ রয়েছে। Xplorer W94 (এক্সপ্লরার ডব্লিউ৯৪) মডেলের ফোনটির আরেকটি উল্লেখযোগ্য দিক হলো এটি মাত্র ৮.২ মিলিমিটার পুরু। এছাড়া এই ফোনের অন্যান্য স্পেসিফিকেশন গতানুগতিক।

Xplorer W94 (এক্সপ্লরার ডব্লিউ৯৪) স্মার্টফোনটিতে রয়েছে ৪.৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে, ৮ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী, ৩২ গিগাবাইট পর্যন্ত এক্সটারনাল মাইক্রো-এসডি কার্ড ব্যবহারের সুবিধা, ১ গিগাবাইটের র‍্যাম ও ডুয়েল সিম সাপোর্ট। ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর চালিত এই ফোনে কানেক্টিভিটি হিসেবে রয়েছে ব্লুটুথ, ওয়াইফাই, জিপিএস প্রভৃতি সুবিধা।

এক্সপ্লোরার ডব্লিউ৯৪ মডেলের নতুন এই স্মার্টফোনে ছবি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা । এছাড়া ক্যামেরায় রয়েছে অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ, প্যানোরোমা প্রভৃতি সুবিধা । এসবের পাশাপাশি হালের ক্রেজ ‘সেলফি’ তোলা কিংবা ভিডিও কলিংয়ের জন্য আছে ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এর ফ্রন্ট ও রিয়ার উভয় ক্যামেরাতেই ফ্ল্যাশ রয়েছে। সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে জি-সেন্সর, প্রক্সিমিটি, অ্যাক্সিলেরোমিটার, ম্যাগনেটিক ও লাইট সেন্সর। ব্যাটারী ব্যাকআপের জন্য এই ফোনে থাকছে ১,৬৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন পলিমার ব্যাটারী, যা এর একটি নেতিবাচক দিক। এই ফোনের ব্যাটারীর টকটাইম মাত্র ৪.৫ ঘন্টা ও স্ট্যান্ডবাই টাইম ৪৫০ ঘন্টা।

 

 

একনজরে Xplorer W94 (এক্সপ্লরার ডব্লিউ৯৪) এর উল্লেখযোগ্য ফিচারসমূহঃ

 

Xplorer W94 (2)

  • অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট
  • ৪.৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে
  • ১.৩ গিগাহার্টজ গতির কোয়াডকোর প্রসেসর
  • ১ গিগাবাইটের র‍্যাম
  • ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা
  • ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা
  • ৮ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী
  • ডুয়েল সিম ব্যবহারের সুবিধা
  • ১,৬৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন পলিমার ব্যাটারী

মূল্যঃ
দেশের বাজারে এক্সপ্লোরার ডব্লিউ৯৪ ফোনটি পাওয়া যাচ্ছে ৯,১৯০ টাকায়, সেই সাথে ক্রেতারা এর সাথে পাচ্ছেন একটি ফ্লিপ কভার, একদম বিনামূল্যে।

Xplorer W94 (এক্সপ্লরার ডব্লিউ৯৪) স্মার্টফোনটিতে প্রয়োজনীয় প্রায় সকল ফিচারই বিদ্যমান। তবে এর ব্যাটারী ২,০০০ কিংবা তদূর্দ্ধ মিলিঅ্যাম্পিয়ারের হলে তা ক্রেতাদের নিকট অধিক জনপ্রিয়তা পেতো বলেই মনে করছেন মোবাইল-সংশ্লিষ্টরা।

Xplorer W94,এক্সপ্লরার ডব্লিউ৯৪,কিটক্যাট চালিত ফোন,ব্যাটারী লাইফ,সিম্ফনী স্মার্টফোন

2 COMMENTS