অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের জন্য আসছে নোকিয়া হিয়ার ম্যাপস । বর্তমানে শুধুমাত্র উইন্ডোজ ডিওভাইসের জন্য পাওয়া যাচ্ছে এই অ্যাপটি। সম্প্রতি স্যামসাং জানিয়েছে, প্রতিষ্ঠানটির টাইজেন চালিত স্মার্টফোনে ব্যবহার করা হবে হিয়ার ম্যাপস । মাইক্রোসফট কর্তৃক নোকিয়া মোবাইল ডিভিশন অধিগ্রহণের পর হিয়ার ম্যাপস এর ব্যবসা সম্প্রসারণের চিন্তা ভাবনা শুরু করে নোকিয়া।

হিয়ার ম্যাপস

হিয়ার ম্যাপস

সম্প্রতি ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে দেখা যায়, নোকিয়ার এক কর্মকর্তা হিয়ার ম্যাপ নিয়ে তাদের আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, বর্তমানে বাজার দখল করে থাকা অন্যান্য ম্যাপের সাথে প্রতিযোগিতা করে নিজের বাজার তৈরি করে নিতে পারবে হিয়ার ম্যাপস । তিনি আরও জানান, বর্তমানে মানুষ গুগল ম্যাপ কিংবা অন্যান্য ম্যাপের বিকল্প খুঁজছে। গুগল ম্যাপ অনেকের জন্য খুবই কাজের। তাদের সেবাও চমৎকার। তবে দীর্ঘদিন ধরে এটি একই প্রক্রিয়ায় কাজ করে যাচ্ছে।

প্রতিবেদনে আরও বলা হয়, হিয়ার ম্যাপস এর সবচেয়ে বড় সুবিধা হল এর অফলাইন ভার্সন। ব্যবহারকারীরা চাইলে কোন জায়গার ম্যাপ ডাউনলোড করে নিতে পারে। পরবর্তীতে কোন ইন্টারনেট সংযোগ ছাড়াই সেটি ব্যবহার করা সম্ভব। আর এদিক দিয়ে গুগল ম্যাপ থেকে সবচেয়ে এগিয়ে আছে হিয়ার ম্যাপ।