শীঘ্রই দেশের বাজারে যাত্রা শুরু করতে চলেছে সাড়া জাগানো চায়নিজ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপ্পো। প্রাথমিক পর্যায়ে তারা ৭টি স্মার্টফোন বাজারে আনবে বলে জানা গেছে। এর মধ্যে অন্যতম হলো তাদের ফ্ল্যাগশীপ Oppo Find 7 , যার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের ছবি তোলা সম্ভব !

Oppo Find 7

Oppo Find 7 (7)

 

Oppo Find 7 স্মার্টফোনটির একটি উল্লেখযোগ্য দিক হলো এতে কিউএইচডি ডিসপ্লে (রেজোল্যুশন ১৪৪০x২৫৬০ পিক্সেল) ব্যবহার করা হয়েছে, যার ডিসপ্লের পিক্সেল ডেনসিটি ৫৩৮ ! ৫.৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লের এই ফোনটির ডিসপ্লের নিরাপত্তায় রয়েছে কর্নিংয়ের তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস। এলটিই সুবিধাসম্পন্ন এই ফোনে রয়েছে একটিমাত্র সিম ব্যবহারের সুবিধা।

Oppo Find 7

Oppo Find 7 (1)

 

২.৫ গিগাহার্টজ গতির কোয়াডকোর প্রসেসরের Oppo Find 7 এ চিপসেট হিসেবে খ্যাতনামা চিপসেট নির্মাতা কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮০১ ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ৪.৩ জেলিবিন অপারেটিং সিস্টেমের এই ফোনে জিপিউ হিসেবে রয়েছে শক্তিশালী অ্যাড্রেনো ৩৩০ । এই ফোনে রয়েছে ৩ গিগাবাইটের র‍্যাম ও ৩২ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী। এছাড়া ১২৮ গিগাবাইট পর্যন্ত এক্সটারনাল মাইক্রো-এসডি কার্ড ব্যবহারের সুবিধাতো থাকছেই !

Oppo Find 7 স্মার্টফোনটির আরেকটি উল্লেখযোগ্য দিক হলো এর ক্যামেরা। এই ফোনে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহার করা হলেও এটি ৫০ মেগাপিক্সেলের ছবি তুলতে সক্ষম! অবিশ্বাস্য মনে হচ্ছে ??? তাহলে দেখুন এর ক্যামেরায় তোলা ছবি –

Oppo Find 7

Oppo Find 7 (6)

 

 

Oppo Find 7

Oppo Find 7 (5)

 

 

প্রকৃতপক্ষে এটি একসাথে প্রায় ১০টি শট নেয়, এরপর সবগুলোকে একসাথে করে ৫০ মেগাপিক্সেলের ছবিতে রূপান্তর করে।

Oppo Find 7

Oppo Find 7 (3)

 

সুন্দর ছবি তোলা নিশ্চিত করতে এই ফোনে Sony Exmor IMX214 সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়া ক্যামেরায় অটোফোকাস, ডুয়েল-এলইডি ফ্ল্যাশ প্রভৃতি সুবিধাও বিদ্যমান। আর সেলফি-প্রেমীদের জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাতো আছেই ! এসবের পাশাপাশি এতে ২১৬০পি ভিডিও রেকর্ড করা যায়।

Oppo Find 7

Oppo Find 7 (2)

 

বেশ বড় স্ক্রীনের (৫.৫ ইঞ্চি) এই ফোনে ভালো ব্যাটারী পারফরম্যান্সের জন্য ৩,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারী ব্যবহার করা হয়েছে। এই ফোনের ব্যাটারীর আরেকটি উল্লেখযোগ্য দিক হলো এতে রয়েছে দ্রুতচার্জিং সুবিধা, যার ফলে মাত্র ৩০ মিনিটেই এর চার্জ ০% থেকে ৭৫% হতে পারে !

Oppo Find 7

Oppo Find 7 (2)

 

একনজরে OPPO Find 7 এর উল্লেখযোগ্য ফিচারসমূহ –

  • অ্যান্ড্রয়েড ৪.৩ জেলিবিন
  • ৫.৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে
  • ২.৫ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর
  • স্ন্যাপড্রাগন ৮০১ চিপসেট
  • অ্যাড্রেনো ৩৩০ জিপিউ
  • ৩ গিগাবাইটের র‍্যাম
  • ৩২ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী
  • ১২৮ গিগাবাইট পর্যন্ত এক্সটারনাল মাইক্রো-এসডি কার্ড সাপোর্ট
  • ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা
  • ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা
  • ৩,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারী

Oppo Find 7

Oppo Find 7 (4)

 

চলতি বছরের মে মাসে আন্তর্জাতিক বাজারে আসা উন্নত কনফিগারেশনের OPPO Find 7  স্মার্টফোনটি ইতোমধ্যেই বেশ আলোড়ন তৈরী করেছে। বাংলাদেশের হাই-এন্ড স্মার্টফোন ক্রেতাদের নিকটও এটি বেশ জনপ্রিয়তা পাবে বলে আশাবাদ অপ্পো কর্তৃপক্ষের।

দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে রিলিজ না হওয়ায় এই স্মার্টফোনটির মূল্য সংক্রান্ত কোন ধরণের তথ্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে স্পেসিফিকেশন ও আন্তর্জাতিক বাজারের মূল্য বিবেচনায় ধারণা করা হচ্ছে OPPO Find 7 স্মার্টফোনটির মূল্য হয়তো ৪০,০০০ টাকার মধ্যেই নির্ধারণ করবে অপ্পো কর্তৃপক্ষ। বিস্তারিত জানতে যুগটেকের সাথেই থাকুন।