দক্ষিন কোরিয়ার মোবাইল কোম্পানি সামসাং নিয়ে আসছে নতুন ধরনের মোবাইল ফোন।যে মোবাইল ফোনটিকে সহজেই ভাজ করে রেখে দেয়া যায়।নতুন পদ্ধতির এই ফোনটির মাঝা মাঝিতে একটি কবজা থাকবে এবং ফোনটির দুই দিকে থাকবে দুইটি ডিসপ্লে।ফোনটির অন্য দিকে থাকবে বিশেষ ধরনের কিপ্যাড।একই ফোনের ভিতরে দুটি ডিসপ্লে রাখতে প্যাটেন্ট আবেদন করেছে মোবাইল ফোন কোম্পানিটি।

প্যাটেন্টের কনসেপ্ট স্কেচ অনুযায়ী,সামসাং এর নতুন ফোনটি প্রচলিত ফ্লিপ ফোনের মত হলেও এতে ভাজ করার সুবিধা যুক্ত ডিসপ্লে থাকবে।ফোনের সেট টিকে সোজা রাখতে সাহায্য করবে বিশেষ ধরনের কবজা।বিশেষভাবে ভাজ করা যাবে বলে ফোনটিকে সহজেই পকেটে রাখা যাবে।

samsung

নতুন ফোনের কবজাটি মাইক্রোসফটের সারফেস বুক ল্যাপটপ কাম ট্যাবলেটের মত কাজ করবে, এমন তথ্যই দিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট জিএসএমএরেনা।

দক্ষিন কোরিয়ার প্রতিষ্ঠান সামসাং এর এই ভাজ করা ফোনটির ধারনা নতুন নয়। ২০১৫ সালেই এই ফোনটির আনুষ্ঠানিক ঘোষণা করে কোম্পানিটি।ধারনা করা হচ্ছে ২০১৭ এর শুরুর দিকেই ফোনটি বাজারে আসবে।

এর আগেও ২০১৩ সালে বাঁকানো ডিসপ্লের ফোন ভেগাসে মেলায় দেখিয়েছিল সামসাং। এরপর ২০১৪ সালে গ্যালাক্সি নোট এজে বাঁকানো ডিসপ্লের ফোন দেখিয়েছিল এই মোবাইল ফোন কোম্পানিটি।

বিস্তারিত