অন্যান্যবারের মতো এবারও সেপ্টেম্বরের ৯ তারিখেই দেখা মিলবে অ্যাপলের নতুন আইফোন এর। বাজফিড এ তথ্য জানিয়েছে।

এখন পর্যন্ত এই মিডিয়া ইভেন্টের জন্য কোন প্রকার আমন্ত্রণ পত্র পাঠায়নি প্রতিষ্ঠানটি তবে অ্যাপলের একটি সূত্র বাজফিডেকে জানিয়েছে, ইভেন্টটি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের দিকেই অনুষ্ঠিত হতে পারে। তবে অন্যান্য গুজব এবং তথ্য অনুযায়ী, ইভেন্টটির সম্ভাব্য দিন নির্ধারণ করা হয়েছে সেপ্টেম্বরের ৯ তারিখে।

শুধু মাত্র পরবর্তী আইফোনই নয় বরং অ্যাপল তাদের অন্যান্য কিছু নতুন প্রোডাক্টও ইভেন্টে প্রদর্শন করবে যার মধ্যে আছে অ্যাপল টিভি সেট আপ বক্স এবং আইপড প্রো। আইপড প্রো’র ব্যাপারটি গুজব হতে পারে তবে ব্যবহারকারীরা আশাবাদী কেননা এই ডিভাইসটি প্রায় বছরখানেক সময় ধরে অ্যাপল পরীক্ষা করছিল বলেই জানা গিয়েছে।

ইভেন্টটিতে অ্যাপলের নেক্সট ডিভাইস হিসেবে আইফোন ৬এস বের করবে বলেই ধারণা করা হচ্ছে। পাশাপাশি ব্যবহারকারীরা আশা করছেন যে পরবর্তী এই ডিভাইসটির স্ক্রিনে অ্যাপলের প্রেশার সেন্সেটিভ ফোর্স টাচ প্রযুক্তি যুক্ত করা হবে। এছাড়াও অনেকে আরও দ্রুত এ৯ প্রসেসর এবং আরও ভালো ক্যামেরা ইউনিট যুক্ত হবারও আশা ব্যক্ত করেছেন।

নতুন আইফোন

নতুন আইফোন

অ্যাপলের নতুন মডেল বাজারে এলে তা মুনাফা বাড়তে সাহায্য করবে কি না সে বিষয়টি পর্যবেক্ষণ করতে অপেক্ষায় আছেন বাজার-বিশ্লেষকেরা। সম্প্রতি অ্যাপল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা যে পরিমাণ আইফোন বিক্রির আশা করেছিল বিক্রি তার চেয়ে কম হয়েছে।
অ্যাপলের সবচেয়ে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে চীনের বাজার। বিশ্বের বৃহত্তম স্মার্টফোনের বাজারে বছরের দ্বিতীয় প্রান্তিকে এসে শীর্ষস্থান হারিয়েছে অ্যাপল। অথচ গত কয়েক বছর ধরেই চীনের বাজারটি অ্যাপলের জন্য গুরুত্বপূর্ণ বাজার হিসেবে ধরা হচ্ছিল। বছরের দ্বিতীয় প্রান্তিকে অ্যাপল যত স্মার্টফোন বিক্রি করেছে তার ২৫ শতাংশই বিক্রি হয়েছে চীনে।

বাজার গবেষণা প্রতিষ্ঠান ক্যানালিসের সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, চীনের স্মার্টফোন বাজারে তিনে নেমে গেছে অ্যাপল। অ্যাপলের অবস্থান এখন চীনের শিয়াওমি ও হুয়াইয়ের পেছনে।

অন্যদিকে একই সঙ্গে দুটি ডিভাইস উন্মোচনের সম্ভাব্য কারণ হিসেবে সিনেটের ব্যাখ্যা– উভয় ডিভাইসের আগের মডেলগুলোর সঙ্গে নতুন গুলোর কোনো ‘আকাশ-পাতাল’ পার্থক্য না থাকার কারণেই হয়তো এই সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। এবার এই নতুন আইফোন ও আইপ্যাড নিয়ে সম্মবনার নতুন সুচনা দেখছে প্রতিষ্ঠানটি। যুগটেক-ডটকম এ চোখ রাখুন নিত্য নতুন ফিচার জানতে। আমি আসছি নতুন আইফোন নিয়ে নতুন ভাবে