এই পোস্টটি বিশেষ ভাবে তাদের জন্য যারা দিনের ২৪ ঘন্টা ফেসবুক আইডি হ্যাকিং এর চিন্তায় মশগুল থাকেন । এমনকি আইডি হ্যাক করে দিতে পারলে জমি লিখে দিতেও উদ্দত হন । কিংবা কাঙ্খিত আইডি হ্যাক করতে পারলে মসজিদে মিলাদ দেয়ার মত কাজ করবেন বলে জানান …  -_-  . তাদের জন্য বলছি । ফেসবুক আইডি হ্যাকিং কখনোই কোন সুস্থ সমাধান না । নিয়মতান্ত্রিক উপায় এ যেকোনো কিছু করাই ভাল । অবস্থার অতিমাত্রিকতা উপলব্ধি পূর্বক এই পোস্ট লিখতে বাধ্য হলাম । এর সাহায্য নিয়ে কারো ক্ষতির জন্য আমি দায়ী না ।

ফেইসবুক আইডি  যতগুলো পদ্ধতিতে হ্যাক করা যায় এটি তার মধ্যে অন্যতম এডভান্সড একটি পদ্ধতি । তাহলে শুরু করা যাক ।
এটির জন্য আপনার প্রথমে লাগবে একটি সেলফোন নাম্বার যেটি কোন ফেসবুক আইডি এর সাথে সংশ্লিষ্ট নয় । সেই নাম্বার থেকে আপনাকে FB লিখে 32665 নাম্বারে পাঠাতে হবে । ফিরতি এস এম এস এ আপনাকে একটি ভেরিফিকেশান কোড এবং একটি ইউ আর এল পাঠাবে ।
একজন নরমাল ইউজার এই কোড টি নিয়ে তার আইডি তে সংযুক্ত করবে ও ফোন নাম্বার ভেরিফাইড করবে ।

কিন্তু আমরা এখানেই ট্রিক কাজে লাগাব । আপনি যে ইউ আর এল টি এস এম এস এ পাবেন … সেটি আপনাকে ভিক্টিম কে দিয়ে ক্লিক করাতে হবে । ইউ আর এল টি অনেকটা এমন হবে

https://m.facebook.com/l/b7rThgahuYt

আপনি কিভাবে করাবেন সেটা আপনাকে ভেবে বের করতে হবে ।

আমার ক্ষেত্রে আমি কাজটা  প্রফেশনাল ওয়ে তে করেছি । কারন সাধারন ভাবে  করলে সাফল্য পাবার সম্ভাবনা খুবই কম  । আমি একটি সার্ভার থেকে পি এইচ পি মেইলার দিয়ে … অনেকগুল মেইল আইডি তে মেইল সেন্ড করেছি ।। আপনি ভাবতে পারেন , আমি হয়তো ধরা  পড়ে যেতে পারি । না ধরা পড়ব না । আমি মেইল থেকে ফেসবুক এর লেয়াউট নিয়েছি এবং  Facebook Security থেকে মেইল করেছি । অর্থাৎ একজন ইউজার ঘূর্ণা ক্ষর এও টের পাবে না মেইল টি আমি পাঠিয়েছি না ফেসবুক ।

2
এখন যখন আপনার ভিক্টিম মেইল টি পাবে তখন সে অনেকটা এরকম লেয়াউট দেখতে পাবে । এবং আমার দেখামতে শতকরা ৭০ ভাগ মানুষ এই ধরনের ফাঁদে পা দেয় । মেইলের বিষয় হিসেবে আপনি দিতে পারেন … যে সে স্প্যাম করেছিল বা তার আইডি থেকে অনেক বেশি ইনঅ্যাপপ্রোপিয়েট রিকোয়েস্ট আসছিল ইত্যাদি । আপনি বিষয় হিসেবে যেটিই দেন না কেন অবশ্যই যুক্তিসঙ্গত কিছু দেবেন ।

1
এখন ভিক্টিম লিঙ্ক এ ক্লিক করলে … একটি পেজ এ যাবে যেখানে তাকে এটি একটিভেট করতে বলা হবে । এবং সেখানে যে ভেরিফিকাশান কোড দেয়া থাকবে সেটি হল আপনার নাম্বার এ আসা ভেরিফিকেশান কোড । এবং কোড টি বক্স এ দেয়াই থাকবে ।

3
এখন এক্টিভেট এ ক্লিক করলে আপনি আপনার মোবাইল এ একটি এস এম এসপাবেন … যে নাম্বার টি অ্যাকাউন্ট এ সংযুক্ত হয়ে গেছে । তখন আপনার মোবাইল এ একটি লিঙ্ক পাঠানো হবে । সেটি তে ক্লিক করুন … ক্লিক করলে আপনি এই পেজ টি তে চলে আশবেন । এই কাজ টি অনেক দ্রুত সম্পন্ন করাই শ্রেয়

5

এখন ফরগোট পাসওয়ার্ড এ ক্লিক করুন । তাহলে আপনি রিসেট অপশনগুলো পাবেন । আপনি সেখানে  আপনার নাম্বার দেখতে পাবেন ।
6
এবার আপনার নাম্বারে কোড পাঠাবেন । এবং সাথে সাথেই আপনার নাম্বারে ইউ আর এল সহ ভেরিফিকেশান কোড আসবে । আপনি সেই কোড বসিয়ে দেবেন ।

7
এরপর আপনি পাসওয়ার্ড রিসেট অপশন পাবেন । পাসওয়ার্ড রিসেট করে দিন কাজ শেষ ।

71
এরপর ফেসবুক আপনাকে লগিন এর মাধ্যমে ভিক্টিম এর সেটিংস পেজে নিয়ে যাবে । যেই আইডি দিয়ে এই টিউটোরিয়াল তৈরি করলাম । সেটি একটি মেয়ে এর আইডি ছিল । এবং সে সেই সময় চ্যাট করছিল । আমি তাই কিছু না করে তার লাইভ চ্যাট করা দেখছিলাম । কিছুক্ষণ পর সে লগ আউট করলে আমি পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেই । যেহেতু আমি পাসওয়ার্ড রিসেট করার সময় সব ডিভাইস থেকেই লগড ইন ছিলাম তাই সে ঘূর্ণাক্ষর এও টের পায়নি যে কি হয়েছে ।

91
আশা করি আমার পোস্ট টি পড়ে এক বিশেষ শ্রেণীর মানুষের ফেসবুক আইডি হ্যাকিং সংক্রান্ত সকল আক্ষেপ ঘুচে যাবে । হয়তো এটি অনেকে কপি পেস্ট করে নিজেদের নামেও চালাবেন … যারা এটা করবেন তারা অবশ্যই কপি পেস্ট করার আগে এই টেকনিক ভালভাবে আয়ত্তে আনবেন । তা না হলে দেখা যাবে আপনাকে কেউ কোন প্রশ্ন করলে তার কোন উত্তর আপনি দিতে পারবেন না । .. :v …. :v

10 COMMENTS

  1. আপনার প্রোফেশনাল ওয়ে টা যদি শিখিয়ে দিতেন খুব ভালো হতো। আমার একটা ফেইসবুক হ্যক করা খুবি দরকার। জীবন মরনের ব্যপার। যদি আপনি হ্যেল্প করেন খুশি হব।

  2. ভাইয়া আপনি বল্লেন Facebook Security থেকে মেইল করছি।
    মেইল এর বিতর যে Code দিয়ে মেইল করছেন
    ওই Code টা দেন প্লিজ