প্রথমে ধন্যবাদ জানাই অসাধারণ চিন্তাশীল ব্যাক্তিকে যিনি এটা বের করেছেন ।ফ্রী ইন্টারনেট বন্ধ হইল ১৬.৪.১৩ আমার ফ্রেন্ড সকালে ম্যাসেজ দিল দোস্ত ফ্রী ইন্টারনেট এর দিন শেষ। তারপর ভাবলাম ধূর আবারও চরা দামে গ্রামীনফোনের প্যাকেজ নিতে হবে:( জিপিকে বাঁশ দেয়ার দিন কি শেষ। তারপর আমি এবং আমার ফ্রেন্ড বিপ্লবের সাথে ফ্রী ইন্টারনেট নিয়ে  কথা বলতে বলতে অনেক সুত্র বের করলাম ।যাইহোক চিন্তা ভাবনা আর অনেক ঘাটাঘাটি করে একটা ট্রিক্স পাইলাম যেটা শুধু স্যম্বিয়ান সেট এ স্পীড ডায়াল এর মাধ্যমে ২টা সাইট ব্রাউজ করা যায় যেটা অসাধারণ চিন্তাশীল ব্যাক্তি আবিস্কার করেছেন । ওই পদ্ধতিকে ধরে সকল প্রকার ট্রিক্স গঠন করা হল এখন পিসি,জাভা,অ্যান্ড্রয়েড সব দিয়ে ফ্রী তে  ব্রাউজ করতে পারবেন। আমি আপনাদের সাথে অ্যান্ড্রয়েডফোনে  ONE browser দিয়ে ফ্রী ইন্টারনেট এর ত্রিক্সটা শেয়ার করলাম।আমি w60 তে চালাচ্ছি ।  প্রথমে
Setting>>mobile networks>access point names>grameen>new apn
Name:as u wish
Apn:gpmms
Apn type:defult,mms,supl
Proxy:10.128.1.2
Port:8080
Server:mms.gpsurf.net/servlets/mms

2013_4_21_20.52.56
বাকি সব ঠিক থাকবে। এখন ওয়ান ব্রাউজ ওপেন করুন
URL বক্সে টাইপ করুন https://pxvpn.com অথবা https://sslpro.org  । এখন আর একটা বক্স আসবে সেখানে আপনার কাঙ্খিত ইউআরএল দিয়ে ব্রাউজ করুন।

 

2013_4_21_21.7.0

2013_4_21_20.55.19

একটা কথা http এর পরে s dite ভুলবেন  না।
এখন আপনি HTTPS অর্থাৎ secure connecton এর সব প্রকার সাইট সরাসরি ব্রাউজ করতে পারবেন যেমন https://facebook.com,https://google.com ইত্যাদি।ভুল হলে মাফ করবেন আপনাদের উপকারের জন্যই পোস্ট করা।সবচেয়ে বর কথা  আমার গ্রামীন সিম এ মেয়াদ নাই তবুও  চালাচ্ছি টাকা কাটে কিনা চেক করবেন।