এইচএম ফারুক আহমেদ, সহ-সম্পাদক, ঢাকা নিউজ এক্সপ্রেস: আজকে আপনাদের মাঝে যে বিষয়টি তুলে ধরবো তা হচ্ছে ফেইসবুকের লগিং অ্যাপরোভাল অপশন। সাম্প্রতিক সময়ে ফেইসবুকের একটি অপশন চালু হয়েছে যে, যেকারো পাসওয়ার্ড জানলেও ফেইসবুকে ঢোকা যাবে না। তাই আমার এক বন্ধু আমার সাথে বাজি ধরলো যে আমি তার ফেইসবুকের পাসওয়ার্ড জানলেও ফেইসবুকে প্রবেশ করতে পারবো না, ঠিক আছে হয়ে গেলো বাজি! তার পর আমি তার ফেইসবুকে ঢোকার জন্য ইমেইল-পাসওয়ার্ড  দিলাম, দেওয়া পর দেখলাম আসলেইতো একটি কোড নাম্বার চাচ্ছে, যেটা শুধু তার ফোন নাম্বারেই আছে। তখন আমি মনে মনে ভাবছি বাজিটা বুঝি হেরেই যাবো, তার পর চিন্তা করলাম না একটা চেষ্টাতো করেই দেখতে পারি, তার পর নিচে দেখলাম একটি আদার্স  অপশন, তার পর ক্লিক করলাম সাথে সাথেই আরেকটি অপশন এলো লগিন অ্যাপরোভালস বাতিল, ব্যাস ক্লিক করতেই বাতিল হয়ে গেলো, বাজি জিতে গেলাম, আর বুঝলাম এটি সম্পূর্ণ  ভুয়া।

 

আবার মনে রাখবেন যে পিসিতে একবার লগিন হয়েছে সেখানে আর এমনটা হবে না, যে পিসিতে লগিং হয়নি সেই পিসিতেই কেবল এই ধরণের ঘটনাটি ঘটবে।

আতএব বন্ধুরা, কেউ আমার বন্ধুর মতো ফেইসবুকের এই ভূয়া সিস্টের জন্য বাজি ধরবেন না, আর ধরে নিজের পকেটটাকে শুধু শুধু খালি করবেননা।