Lollipop কী Android এর নতুন 4.5 বা 5.0 হতে যাচ্ছে এটি অ্যান্ড্রয়েড কমিউনিটির বর্তমানের আলোচনার বিষয়। এছাড়াও অ্যান্ড্রয়েড Lollipop মুক্তির তারিখ অ্যান্ড্রয়েড কমিউনিটি একটি গরম বিষয়। যদিও উভয় সংস্করণ নাম করন তাদের নিজস্ব যুক্তি আছে এবং অ্যান্ড্রয়েড সম্প্রদায় এটি Android এর 4.5 বা 5.0 হবে কি না তা জানতে খুব উত্তেজিত হয়ে আছে। এর অ্যান্ড্রয়েড Lollipop এর নামকরণ করার ধাঁধা সমাধানের চেষ্টা করা যাক। গুগল একটি Lollipop অ্যান্ড্রয়েড 4.5 হিসাবে বা Lollipop অ্যান্ড্রয়েড 5.0 নাম দেবে কিনা, এই জন্য, প্রথমে অ্যান্ড্রয়েড সংস্করণ নেমিং এর পিছনে লজিক দেখা আসি।

index

Android Lollipop 4.5 হিসাবে নামকরণের জন্য লজিক:

অ্যানড্রইড এর সর্বশেষ সংস্করণ KitKat একটি অ্যান্ড্রয়েড 4.4 হিসাবে চালু ছিল। Android এর প্রতিটি ভার্সন রিলিজ করার পর, সাধারণত তারা পরিবর্তন, বাগ সংশোধন করা হয় এবং ছোট উন্নত বৈশিষ্ট্য সঙ্গে অ্যান্ড্রয়েড এর গৌণ এবং প্রধান উপ-সংস্করণ করে। কয়েক ধরনের উপ-সংস্করণের পর, অ্যান্ড্রয়েড অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর পরবর্তী সংস্করণ রিলিজ করে। এখন আমরা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম রিলিজ হয়েছে এর মধ্যে 2 টি উপ – সংস্করণের তুলনা করি KitKat পরে পরিস্থিতি, পর্যালোচনা এবং তারা অ্যান্ড্রয়েড 4.4.1 এবং অ্যান্ড্রয়েড 4.4.2 যদি হয়। তাই একটি নতুন উপ – সংস্করণে পরে, গুগল অ্যান্ড্রয়েড Lollipop হিসাবে অ্যান্ড্রয়েড 4.5 রিলিজ হবে বলে আশা করা হচ্ছে।

Android Lollipop 5.0 হিসাবে নামকরণের জন্য লজিক:

অ্যান্ড্রয়েড Lollipop হিসাবে নামকরণ করা হবে কেন বুঝতে হলে, এর প্রথম থেকে এ পর্যন্ত মুক্তি Android এর সংস্করণ আছে দেখা যাক।

Android_Lollipop_Liste-0dbd07cfabd323ce

  • Android 1.5: Cupcake
  • Android 1.6: Donut
  • Android 2.0: Eclair
  • Android 2.2: Froyo
  • Android 2.3: Gingerbread
  • Android 3.0: Honeycomb
  • Android 4.0: Ice Cream Sandwich
  • Android 4.1-4.3: Jelly Bean
  • Android 4.4: KitKat

এখন, আপনি যদি লক্ষ্য করেন যে Android OS এ, তখন আপনি খোঁজে পাবেন যে Google 2-3 সংস্করণের পরে, কিছু শূন্যস্থান আছে এবং অ্যান্ড্রয়েড এর পরবর্তী সংস্করণের তুলনায় অনেক পরিবর্তনের সাথে রিলিজ হয়। ইতিহাস তাকান, তারা একটি বিরতি নেন এবং একটি পরের সংস্করণের অ্যান্ড্রয়েড 2.0 রিলিজ করে অ্যানড্রইড 1.5 এবং 1.6 পরে। ছাড়াও একই প্যাটার্নে অ্যান্ড্রয়েড 2.0, 2.2 এবং 2.3 পরে, তারা আবার একটি বিরতি নেন এবং পরের সংস্করণের অ্যান্ড্রয়েড 3.0 মুক্তি যে পুনরাবৃত্তি করে, একই প্যাটার্ন এখানে বলে আশা করা যায়। Android 4.0, 4.1 এবং 4.4 হিসাবে আইসক্রীম স্যান্ডউইচ, জেলি বিন এবং KitKat মুক্তি। এই আপডেটের মধ্যে সময় খুব ছোট ছিল. সুতরাং, এটা পরে গুগল একটি বড় আপডেটের জন্য পরিকল্পনা করতে পারে বলে আশা করা হচ্ছে। তাই আমরা অ্যানড্রইড 5.0 হিসেবে অ্যান্ড্রয়েড Lollipop আশা করতে পারেন।

Android OS উন্নয়নে ক্রমাগত আগিয়ে যাচ্ছে এবং অ্যান্ড্রয়েড Lollipop 2014 সালের মাঝামাঝি সময়ে প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। কিন্তু আমাদের অ্যানড্রইড lollipop Google দ্বারা মুক্তির কোনো নিশ্চিত খবর প্রবর্তনের আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

1 COMMENT